11 April 2011

পীরগাছায় তাফসির মাহফিলে আওয়ামী লীগ-জামায়াত সংঘর্ষ : আহত ২০

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের পীরগাছায় গত রবিবার রাতে তাফসিরুল কোরআন মাহফিলে সরকারবিরোধী বক্তব্য দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে মাহফিল আয়োজক ও জামায়াত সমর্থিত লোকজন এবং আওয়ামী লীগ কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, ভাঙচুর ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পীরগাছার দেউতি দারুল হিকমাহ ইসলামী পাঠাগারের উদ্যোগে দেউতি কলেজ মাঠে দুই দিনব্যাপী আয়োজন করা হয় এই মাহফিল। গত রবিবার মাহফিলের প্রথম দিনে রাত সাড়ে ১০টায় প্রধান বক্তা ঢাকার কোরআন রিসার্চ ফাউন্ডেশনের ডিরেক্টর হযরত মাওলানা মুহাম্মদ ইব্রাহীম খলিল মুজাহিদ তাফসির শুরু করেন। এ সময় তিনি বর্তমান সরকার ও আওয়ামী লীগবিরোধী বক্তব্য দিতে শুরু করলে পারুল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউল ইসলাম ডাবলু, আওয়ামী লীগ কর্মী নুর মোহাম্মদ ও ইমদাদুল হক তাঁদের নিষেধ করেন।

এ সময় আয়োজকদের সঙ্গে প্রথমে তাঁদের বাদানুবাদ হয়। পরে একপর্যায়ে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় আয়োজকদের সঙ্গে যুক্ত হয় জামায়াতে ইসলামীর কর্মী-সমর্থকরা। এরপর তারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউল ইসলাম ডাবলুর ওপর হামলা চালায়। এতে আহত হন কমপক্ষে ১৫ জন। এরপর এ ঘটনায় এলাকাবাসীর মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে আওয়ামী লীগ কর্মীরা মাহফিল মঞ্চ, গেট ও চেয়ার-টেবিল ভাঙচুর করে।

পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম ইকবাল বলেন, এ ব্যাপারে কোনো পক্ষই থানায় লিখিত অভিযোগ করেনি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

No comments:

Post a Comment

মন্তব্য করুন