21 April 2011

ডুয়েটে শিবির নেতাকে ১ বছরের জন্য বহিষ্কার

ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি | তারিখ: ২১-০৪-২০১১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) একজন শিক্ষার্থীকে আজ বৃহস্পতিবার এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত শিক্ষার্থী মোহাম্মদ লোকমান তড়িত্ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের নেতা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ফেসবুকে প্রধানমন্ত্রীর পরিবারকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে আজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শৃঙ্খলা কমিটি লোকমানকে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করে। এ ছাড়া বিশ্ববিদ্যালয় থেকে পাস করার পর তাঁর চারিত্রিক সনদে এ শাস্তির কথা উল্লেখ থাকবে বলেও কমিটি সিদ্ধান্ত নেয়।

উল্লেখ্য, গত ২৬ মার্চ ফেসবুকে প্রধানমন্ত্রীর পরিবারকে নিয়ে লোকমান আপত্তিকর মন্তব্য করেন। ঘটনার জের ধরে ওই দিন রাতে শিবিরের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ বাধে। পুলিশ এ ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের সভাপতিসহ পাঁচ শিবির কর্মীকে আটক করে। পরদিন ছাত্রলীগের পক্ষ থেকে ছয় শিবির কর্মী ও অজ্ঞাতনামা ১০-১২ জনের বিরুদ্ধে জয়দেবপুর থানায় মামলা করা হয়।

No comments:

Post a Comment

মন্তব্য করুন