5 April 2011

ঢাকায় জামায়াতের সঙ্গে পুলিশের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক

লাঠিপেটা ও কাঁদানে গ্যাস ছুড়ে মঙ্গলবার রাজধানীতে জামায়াতে ইসলামীর মিছিল পণ্ড করে দিয়েছে পুলিশ। ফলে জামায়াতের পূর্বনির্ধারিত বিক্ষোভ সমাবেশ পালিত হয়নি। এ ঘটনায় পুলিশ সদস্যসহ প্রায় ২০ জন আহত হন। পুলিশ অন্তত ১৫ জনকে আটক করেছে। এ সময় জিরো পয়েন্ট, দৈনিক বাংলা মোড়, বায়তুল মোকাররম মসজিদের উত্তর দিক, বিজয়নগর সড়কসহ আশপাশের সড়কগুলো রণক্ষেত্রে পরিণত হয়।

জামায়াতে ইসলামী মহানগর শাখার ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল সংসদ সদস্য হামিদুর রহমান আযাদ জানান, মতিউর রহমান নিজামীসহ বন্দি নেতাদের মুক্তির দাবিতে মহানগর জামায়াতের মুক্তাঙ্গনে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ছিল।

হামিদুর রহমান আযাদ জানান, সে অনুযায়ী তাঁর এবং জামায়াতের কেন্দ্রীয় নেতা আবদুল হালিমের নেতৃত্বে নেতা-কর্মীরা বায়তুল মোকাররম মসজিদে আসরের নামাজ আদায় করে মিছিল

নিয়ে মুক্তাঙ্গনে যাওয়ার চেষ্টা করেন। এ সময় পুলিশের হামলায় তাঁদের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন।

পল্টন থানার অপারেশন অফিসার উপপরিদর্শক গোলাম সারোয়ার জানান, মুক্তাঙ্গনে সমাবেশের অনুমতি ছিল না জামায়াতে ইসলামীর। এ ব্যাপারে তাদের সঙ্গে কথা বলতে গেলে তারা পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। তাদের ইটপাটকেল ও লাঠির আঘাতে কয়েকজন পুলিশ সদস্য আহত হন। পরে বাধ্য হয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছোড়ে।

হামলায় আহত পুলিশ সদস্যদের রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রায় এক ঘণ্টার সংঘর্ষে ৮-১০টি গাড়ি ভাঙচুর করা হয়। সন্ধ্যা ৬টার দিকে পরিস্থিতি শান্ত হয়।

No comments:

Post a Comment

মন্তব্য করুন