29 March 2011

ডুয়েটে ছাত্র শিবিরের ৫ নেতাকর্মী গ্রেপ্তার

Sun, Mar 27th, 2011 6:18 pm BdST

গাজীপুর, মার্চ ২৭ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ইসলামী ছাত্রশিবিরের সভাপতিসহ ৫ নেতা-কর্মীকে গ্রেপ্তারের পর কারাগারে পাঠানো হয়েছে।

ফেসবুকে প্রধানমন্ত্রীর পরিবারকে নিয়ে আপত্তিকর মন্তব্য ও ছাত্রলীগের এক কর্মীর ওপর হামলার ঘটনায় শনিবার রাতে পাঁচজনকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, ছাত্রশিবির ডুয়েট শাখার সভাপতি ইমরুল কায়েস এবং কর্মী মফিজুল ইসলাম, আবুল বাশার, শাহেদ আলম ও মনসুর আলম।

এ ব্যাপারে রোববার জয়দেবপুর থানায় মামলা হয়েছে।

জয়দেবপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম জানান, শিবিরের ডুয়েট শাখার কর্মী মোহাম্মদ লোকমান ফেসবুকে প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে আপত্তিকর মন্তব্য করে। এটি শনিবার দুপুরে ছাত্রলীগ নেতা-কর্মীদের নজরে আসে।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এরপর ছাত্রলীগের নেতা-কর্মীরা শনিবার সন্ধ্যায় ছাত্রশিবিরের কয়েকজনকে চড়থাপ্পড় দেয়। এর জের ধরে রাত সাড়ে ১১টার দিকে ছাত্রশিবির ছাত্রলীগের ওপর হামলা চালায়।

এ ঘটনায় আহত হয় ছাত্রলীগকর্মী ও কম্পিউটার কৌশলের ৩য় বর্ষের ছাত্র জুম্মন তালুকদার এবং পুরকৌশল বিভাগের ২য় বর্ষের ছাত্র মিজানুর রহমান।

রফিকুল জানান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা জয়দেব দাশ বাদি হয়ে ছয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০-১২ জনকে আসামি করে মামলাটি করেছেন। মামলার আরেক আসামি মোহাম্মদ লোকমান পলাতক।

এদিকে এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম সবদার আলী তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন।

তিনি সাংবাদিকদের জানান, তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

বর্তমানে ক্যাম্পাস পরিস্থিতি শান্ত রয়েছে বলে তিনি জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/সিএস/আরএ/১৮১৪ ঘ.

No comments:

Post a Comment

মন্তব্য করুন