29 March 2011

ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয়: পাঁচ শিবির নেতা ও কর্মীর রিমান্ডের আবেদন

ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি | তারিখ: ২৯-০৩-২০১১

ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয় (ডুয়েট) শাখা ইসলামী ছাত্রশিবিরের সভাপতিসহ গ্রেপ্তার হওয়া পাঁচ শিবিরকর্মীকে সাত দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়েছে জয়দেবপুর থানা পুলিশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবার নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য এবং এ নিয়ে ছাত্রলীগকর্মীর ওপর হামলার ঘটনায় পুলিশ তাঁদের গ্রেপ্তার করে।

এদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের নেতা মোহাম্মদ লোকমান ও গ্রেপ্তার হওয়া পাঁচ শিবিরকর্মীর শাস্তির দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে লিখিত আবেদন করেছেন ছাত্রলীগের কর্মীরা। উপাচার্য এম সবদার আলী গতকাল সোমবার আবেদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও জয়দেবপুর থানার উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম প্রথম আলোকে জানান, গ্রেপ্তার হওয়া পাঁচ শিবিরকর্মীর সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়েছে। আজ মঙ্গলবার শুনানি হওয়ার কথা রয়েছে বলে তিনি জানান।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের নেতা মোহাম্মদ লোকমান ফেসবুকে শেখ হাসিনার পরিবারকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় শনিবার রাতে ছাত্রশিবিরের সঙ্গে ছাত্রলীগের সংঘাত বাধে। এতে ছাত্রলীগের কর্মীরা তিন শিবিরকর্মীকে মারধর করেন। অপরদিকে শিবিরের সভাপতির হামলায় ছাত্রলীগের এক কর্মী জখম হন। ওই দিন রাতেই পুলিশ ছাত্রশিবিরের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতিসহ পাঁচজন শিবিরকর্মীকে আটক করে। গত রোববার ছাত্রলীগের পক্ষ থেকে জয়দেবপুর থানায় ছয়জন শিবিরকর্মী ও অজ্ঞাতনামা ১০-১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। একই দিন বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে।

No comments:

Post a Comment

মন্তব্য করুন