16 March 2011

বগুড়ায় জামায়াতের ১৮ নেতার পদত্যাগ

বগুড়া অফিস

বগুড়ার শেরপুরে জামায়াতে ইসলামীর অভ্যন্তরীণ কোন্দল প্রকাশ্য রূপ নিয়েছে। দলীয় কোন্দলের কারণে সেখানে একযোগে ১৮ জন রুকন (ভোটাধিকার প্রয়োগের ক্ষমতাসম্পন্ন সদস্য) দল থেকে পদত্যাগ করেছেন। সংবাদ সম্মেলনের মাধ্যমে পদত্যাগের ঘোষণা দিতে গিয়ে তাঁরা জামায়াতের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা এবং দলের গঠনতন্ত্রবিরোধী কার্যকলাপের অভিযোগ আনেন।

অবশ্য পদত্যাগী নেতাদের বক্তব্য ষড়যন্ত্র ও বিভ্রান্তমূলক দাবি করেছেন উপজেলা জামায়াতের আমির। দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্রবিরোধী কাজের সঙ্গে জড়িত থাকায় তিনজনকে বহিষ্কার এবং ওই ইউনিয়ন কমিটি বিলুপ্ত করে দেওয়া হয়েছে বলে তিনি দাবি করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গাড়ীদহ ইউনিয়ন জামায়াতের সদস্য (রুকন) নজরুল ইসলাম বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রার্থী হিসেবে প্রায় দুই বছর আগে ইউনিয়ন জামায়াতের সদস্যদের মতামত নিয়ে আনিছুর রহমানের নাম ঘোষণা করা হয়। কিন্তু বগুড়া ও শেরপুর উপজেলা জামায়াতের নেতারা তড়িঘড়ি করে ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবদুস সাত্তারকে আবারও দলীয়ভাবে চেয়ারম্যান প্রার্থী ঘোষণা করে। একই সঙ্গে ওই নেতারা তাঁদের অসৎ উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে ইউনিয়ন জামায়াতের আমির তবিবুর রহমান, সেক্রেটারি মাহমুদুল হাসান ও দলের সদস্য চেয়ারম্যান প্রার্থী আনিছুর রহমানকে সদস্যপদ থেকে বহিষ্কার করেন, যা দলের গঠনতন্ত্রবিরোধী ও অগণতান্ত্রিক। এসব কারণেই দলের ১৮ জন রুকন পদত্যাগ করছেন বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

No comments:

Post a Comment

মন্তব্য করুন